বগুড়ায় দফতরি কাম নৈশ প্রহরী পদে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

0

স্টাফ রিপোর্টার, বগুড়াঃ

বগুড়া জেলার শেরপুর উপজেলার বানিয়াগোন্দইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দফতরি কাম নৈশ প্রহরী পদে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে।
মঙ্গলবার দুপুরে বিদ্যালয়ের সভাপতি ও আওয়ামী লীগ নেতা ওয়াজেদ আলী দুদুর বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
জানা যায়, উপজেলার কুসুম্বী ইউনিয়নের বানিয়াগোন্দইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি কাম নৈশ প্রহরী পদে নিয়োগের জন্য ১ মাস পূর্বে বিজ্ঞপ্তি দেয়া হয়। সেই প্রেক্ষিতে বিভিন্ন জন চাকরির জন্য আবেদন করে। সেই অনুযায়ী লিখিত পরীক্ষার পর ওই বিদ্যালয়ের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. ওয়াজেদ আলী দুদু নিয়োগ দেয়ার কথা বলে বানিয়াগোন্দইল গ্রামের বাদশা আকন্দের ছেলে মোতালেব হোসেনের কাছ থেকে ১০ লাখ টাকা নেয়।
এ কথা প্রকাশ হওয়ার পর গত ১৩ মার্চ মৌখিক পরীক্ষা বর্জন করে অন্যান্য প্রার্থীরা। বাতিল হওয়া ওই মৌখিক পরীক্ষটি আগামী ২১ মার্চ নির্ধারিত হওয়ায় পরীক্ষা ও নিয়োগ বাতিলের জন্য বায়াগোন্দইল গ্রামের মৃত জালাল প্রামানিকের ছেলে মো. দুলাল প্রামানিক বাদি হয়ে ১৯ মার্চ মঙ্গলবার বেলা ৩টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি ও আওয়ামী লীগ নেতা ওয়াজেদ আলী দুদু টাকা নেয়ার কথা অস্বীকার করে বলেন, সরকারি প্রতিষ্ঠানে কাকে নিয়োগ দিবে সেটা সরকারই ভাল জানে। এ বিষয়ে আমার কিছু করার নেই।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী শেখ বলেন, অভিযাগ পেয়েছি। সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply