সরিষাবাড়িতে ১১তম গ্রেড বাস্তবায়নের দাবীতে প্রাথমিক শিক্ষকদের মানব বন্ধন

0

সরিষাবাড়ি প্রতিনিধি

জামালপুরের সরিষাবাড়ি উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৪ মার্চ দুপুর ২টায় উপজেলা পরিষদের পাশে প্রধান সড়কের উপর শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিয়ামুন নাছির এর নেতৃত্বে এ মানব বন্ধন রচিত হয়। ১১তম গ্রেড বাস্তবায়নের দাবীতে উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ মানব বন্দন করেন।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি সূত্রে জানা যায়, যে সকল শিক্ষকগণ দীর্ঘদিন যাবৎ ১২ কিংবা ১৩তম গ্রেডে দায়িত্ব পালন করে আসছেন তাদের ১১তম গ্রেডে উন্নীত করার লক্ষ্যে মানব বন্ধনা রচনা করা হয়। প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড থাকায় প্রধান শিক্ষক ও সাধারণ শিক্ষকদের মধ্যে গ্রেডিং বৈষম্যের সৃষ্টি হয়। ওই সব শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীত করে প্রধান শিক্ষক ও সাধারণ শিক্ষকদের মধ্যে গ্রেডিং বৈষম্য দূর করার প্রয়াসেই প্রায় ঘন্ট্যা ব্যাপিস্থায়ী হয় মানব বন্ধন রচিত হয় ।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিয়ামুন নাছির সরকারের সুদৃষ্টি আকর্ষণ করে বলেন আশা করি শিক্ষা বান্ধব শেখ হাসিনা সরকার আমাদের ন্যায্য দাবী মেনে নেবেন এবং গ্রেডিং বৈষম্য দূর করে আমাদের ১১তম গ্রেডে উন্নীত করবেন। দাবী না মানলে ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনে নামবেন বলেও তিনি তার বক্তব্যে উল্লেখ করেন। এ সময় অন্যান্যের মধ্যে শিক্ষক নেতা মোস্তাফিজুর রহমান, আশরাফুল ইসলাম, ফরিদুল হক, হুমায়ূন কবির, সাহিদা আবেদীন, নাজমুন নাহার সহ সিনিয়র শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply