উপজেলা পরিষদ নির্বাচন সরিষাবাড়ি ভোটার উপস্থিতি স্বল্প অলস সময় কাটাচ্ছে কর্তব্যরতগণ

0

মতিউর রহমান, সরিষাবাড়িঃ বহু প্রতিক্ষিত উপজেলা পরিষদ নির্বাচন। ভোটারদের মাঝে নির্বাচনোত্তর উৎসব আমেজ ধূলোয় লুটোপুটি খাচ্ছে। উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মাঝে যে উৎসব মূখর আমেজ বিরাজ করছিল তা যেন ভোটের দিন একেবারেই ম্লান হয়ে গেছে। ভোট কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি একেবারেই স্বল্প থাকায় ব্যস্ততা নেই সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্তব্যরত ব্যক্তিদের মাঝে।

জানা যায়, চে য়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থিদের মাঝে সমঝোতা হওয়ায় চেয়ারম্যান পদে গিয়াস উদ্দিন পাঠান ও আবুল কালাম আজাদ বিএসসি ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থির মধ্যে একজন প্রার্থিতা প্রত্যাহার করে নেয়। বাকি দুই জনের মধ্যে সমঝোতা না হওয়ায় নির্বাচন বিভাগকে নিয়ম মাফিক নির্বাচনে আয়োজন করতে হয়। গত ৮ই মার্চ বিকেলে ব্যক্তিগত কারণ দেখিয়ে ফুটবল প্রতিকে উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদিকা সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। ঠিক ২৪ ঘন্টা পর ৯ মার্চ আবারও সংবাদ সম্মেলন করে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার ঘোষণা দেন। ১০ মার্চ অনুষ্ঠিত কয়েকটি নির্বাচনি ভোট কেন্দ্র ঘুরে ভোটারদের নগন্য উপস্থিতি লক্ষ্য করা গেছে। কোন কোন কেন্দ্রের একাধিক বোথে কোন ভোট পড়েনি বলেও সংশ্লিষ্টদের নিকট থেকে জানা গেছে। সকাল দশটা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত কয়েকটি ভোট কেন্দ্র সরজমিনে ঘুরে এমন তথ্য পাওয়া গেছে। সকাল দশটায় বাউসি বাঙ্গালী স্কুল এন্ড কলেজ কেন্দ্রে মাঝে মধ্যে দু একজন ভোটার আসতে দেখা গেছে। সকাল সাড়ে দশটায় পঞ্চপীর প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে কয়েকজন ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ওই কেন্দ্রে মাহমুদা আক্তার শিখা কলসি ও জেলী আক্তার ফুটবল প্রতিকের সমর্থকদের মাঝে পছন্তের প্রার্থিকে ভোট দেয়া নিয়ে মহিলালীগের দুই নেত্রীর বাক বিতন্ডা বাধে। এ সময় তারা পছন্দের প্রার্থির প্রতিকে নিজেরাই সিল দেওয়া নিয়ে ঝগড়ায় লিপ্ত হয় ও একে অপরকে বাধা দেয়। সকাল সোয়া এগারোটায় ভাটারা প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি দেখা যায়নি। সকাল ১১.৫০ টার সময় ভাটারা কলেজ কেন্দ্রের ভোটার উপস্থিতি নগন্য এবং একটি বোথে শূন্য ভোট পড়েছে বলে জানা যায়। দুপুর ১টায় কৃষ্ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে জানা যায় ওই সময় পর্যন্ত মোট তিনটি বোথের ভোট বাক্সে কোন ভোট পড়েনি। দুপুর ২.১৬ মিনিটে সরিষাবাড়ি আলীয়া মাদ্রাসা, ২. ৪০ মিনিটে রিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বোথ গুলোর ভোটের বাক্সে হাতে গণা কয়েকটি করে ভোট পড়ার খবর পাওয়া গেছে। সরিষাবাড়ি সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের একটি বোথে মাত্র একটি ভোট ও বাকী বোধ গুলোতে কয়েকটি করে ভোট কাষ্টিং হয়েছে বলে জানা যায়।

নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মধ্যে কোন উৎসব আমেজ লক্ষ্য করা যায়নি। ভোট কেন্দ্রে উপস্থিত না হওয়া কয়েক জন ভোটারের সাথে কথা হলে নাম প্রকাশ না করার শর্তে তারা বলেন ইতি পুর্বেও ভোট দিতে গিয়েছি। আমরা আমাদের পছন্দের প্রার্থিকে ভোট দিতে পারিনি। এবার তো ভোটাভোটির কোন আমেজ-ই নেই, তাই ভোট দিতে যাইনি।

Leave A Reply