পৌরসভায় ২৭০ মিটার রাস্তায় ব্যয় হবে ৪৮ লক্ষ টাকা

0

মতিউর রহমান, সরিষাবাড়িঃ জামালপুরের সরিষাবাড়ি পৌর সভার শিমলা টাউন আমতলা মোড় থেকে বঙ্গবন্ধু চত্বর পর্যন্ত ২৭০ মিটার রাস্তার সংষ্কার কাজ শুরু হয়েছে। আরসিসি (রড সিমেন্ট খোয়া) ঢালাই দিয়ে এ রাস্তার কাজ করা হয়েছে বলে জানা যায়। এ ক্ষেত্রে ব্যয় হবে প্রায় ৪৮ লক্ষ টাকা।

পৌরসভা সূত্রে প্রকাশ, শিমলা টাউন আমতলা মোড় থেকে বঙ্গবন্ধু চত্বর পর্যন্ত রাস্তায় আরসিসি ঢালাই দ্বারা উন্নয়ন করা হচ্ছে। বন্যা বা বৃষ্টির সময় রাস্তায় পানি জমে জনচলাচলের অযোগ্য হয়ে পড়ে রাস্তাটি। ওই সময় রাস্তার দুপাশে ব্যবসা প্রতিষ্ঠান ও আবাসিক ভবনে বসবাসরত নাগরিকদের চরম দূর্ভোগ পোহাতে হয়। স্থবির হয়ে পড়ে ব্যবসা বাণিজ্য। ব্যবসা প্রতিষ্ঠান ও নাগরিকদের দূর্ভোগ লাগবের জন্য পৌর মেয়র রোজনুজ্জামান টেন্ডারের মাধ্যমে আরসিসি ঢালাই দ্বারা এ রাস্তার সংষ্কার কাজ আহ্বান করেন। ৯ মার্চ দুপরে পৌর মেয়র সংষ্কারাধীন রাস্তার কাজ পরিদর্শন করেন। এ সময় তিনি রাস্তার দুপাশে অবস্থিত ব্যবসা প্রতিষ্ঠানকে দখলকৃত সরকারী রাস্তার জায়গা ছেড়ে দেয়ার আহ্বান করেন। পরিদর্শনকালে মেয়রের সাথে ছিলেন কাউন্সিলর কালাচান পাল, আব্দুস ছাত্তার, আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ, পৌর সার্ভেয়ার শাহজাহান আলী প্রমূখ।

উল্লেখ্য শিমলা টাউন আমতলা মোড় থেকে বঙ্গবন্ধু চত্বর পর্যন্ত রাস্তাটির বেহাল দশা বিষয়ে অনেক বার সকালের সময়সহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। অবশেষে সরকারের সুদৃষ্টিতে এলে সংষ্কার করার জন্য বরাদ্ধ দেয়া হয়। এ রাস্তাটির সংষ্কার হলে উপকৃত হবে শিমলা টাইনে বসবাসরত ব্যবসায়ী, পৌর নাগরিকবৃন্দ এবং ওই রাস্তায় যাতায়াতকারী সাধারণ মানুষও।

Leave A Reply