সরিষাবাড়ীতে ২ শিশু কে গলাকেটে হত্যা ,পালিয়ে বেড়াচ্ছে মামলার ৩ আসামী

0

মাসুদুর রহমান

– জামালপুরের সরিষাবাড়ীতে শিশু সিয়াম হত্যা ঘটনায় পালিয়ে বেড়াচ্ছে মামলার ৩ আসামী। গ্রেফতারের দাবি নিহতের পরিবার ও স্থানীয় এলাকা বাসীর।

মামলা ও স্থানীয় এবং পুলিশ সুত্রে জানা যায়, সরিষাবাড়ী উপজেলার চাপারকোনা গ্রামের মনছুর আলীর সাথে চাচাত ভাই সোহেল কামারের পারিবারীক রিরোধে ২৫ ফেব্রুয়ারী সোমবার সন্ধায় সিয়াম তার জেঠি আনোয়ার হোসেনের স্ত্রী রুপার নিকট প্রাইভেট পড়তে তাদের ঘরে যায়। এসময় পরিকল্পিত ভাবে সিয়ামকে ধারালো খুর দিয়ে আঘাত করে হত্যা করে চাচা সোহেল কামার। সিয়ামের ছোট বোন মীম (৭) এ ঘটনা দেখে চিৎকার দেওয়া মাত্র তাকেও ওই খুর দিয়েই হত্যার উদ্দেশ্যে আঘাত করে। জরুরী চিকিৎসার জন্য দুজনকে সরিষাবাড়ী থানা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ সাইফুর রহমান খান সোহান- সিয়াম( ৮) কে মৃত ঘোষণা করেন এবং মীমকে (৭) উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেন। নিহত সিয়াম চাপারকোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেনীর ছাত্র এবং ছোট বোন মীম(৭) ১ম শ্রেনীতে পড়ুয়া ছাত্রী। সংবাদ পেয়ে । জামালপুরের সার্কেল এ এস পি আব্দুল করিম , থানা পুলিশ, ডোয়াইল ইউপি পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন রতন , সদস্য নুরুল ইসলাম সিয়াম হত্যা কান্ডের ঘটনা স্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় নিহতের বাবা মুনছুর @ মঞ্জু বাদী হয়ে ঘটনার দিন রাতেই সিয়াম হত্যাকারী সোহানুর রহমান সোহেল কামার (২৭) কে প্রধান আসামী করে ৫ জনের নাম উল্লেখ করে আরো ২/৩ জন কে অজ্ঞাত নামা আসামী করে থানায় মামলা দায়ের করে। মামলা নং- ১৭ ,তাং-২৬-০২-২০১৯ ইং ধারা-৩২৬/৩০৭/৩০২/২০১/৩৪ । আসামীরা হলেন – ১ । সোহানুর রহমান সোহেল (৩২) ,২। মোঃ আনোয়ার হোসেন (৩৪) , উভয় পিতা- আঃ সামাদ দুল্লু ,৩। লোপা আক্তার (৩০) ,স্বামী-মোঃ আনোয়ার হোসেন,৪। মোছাঃ সুফিয়া আক্তার সুখী(৫২) স্বামী- মোঃ আঃ সামাদ @ দুল্লু,৫। মোঃ আঃ সামাদ@ দুল্লু (৫৮),পিতা মৃত -হামিদ সর্ব সাং- চাপারকোনা,উপজেলা-সরিষাবাড়ী,জেলা- জামালপুর। সিয়াম হত্যার ৮ ঘন্টার মাথায় ২৬ ফেব্রুয়ারী মঙ্গলবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) জোয়াহের হোসেন খান এর নেতৃত্বে পুলিশ ডোয়াইল ইউনিয়নের জিরোপয়েন্ট এলাকায় অভিযান চালিয়ে সোহেল কামারকে পুলিশ আটকের চেষ্টা করলে সোহেল কামারের হাতে থাকা রাম দা ও ক্ষুর দিয়ে পুলিশের উপর হামলা চালিয়ে দৌড়ে পালাবার চেষ্টা করে। এতে থানার ওসি (তদন্ত) জোয়াহের হোসেন খান(৫৫),এস আই ইমান আলী (৩৫),এস আই আশরাফ আলী (৩৮),এস আই আরিফুল ইসলাম (৩০),এস আই এনামুল হক (৪২),কনষ্টেবল ফরহাদ (৩৬) ও নূর ইসলাম আহত হয়। এ সময় পুলিশ সোহেলকে গ্রেফতার করতে শর্ট গানের ৭ রাউন্ড গুলি ছোড়ে।এতে সোহেল গুলিদ্ধি হয়ে মাটিতে পড়ে গেলে পুলিশ তাকে গ্রেফতার করে প্রথমে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপেক্্ের পরে অবস্থার বেগতি দেখে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে সেখান থেকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরন করেন। পরে মামলার ৪ নাম্বার আসামী সোহেলের মা সুফিয়া বেগমকে গ্রেফতার করে জামালপুর জেল হাজতে পাঠিয়েছে পুলিশ । দুটি শিশুর এমন মর্মান্তিক ঘটনায় শোকের মাতম চলছে।

অপরদিকে গতকাল বুধবার এলাকা ঘুড়ে জানা গেছে, মনছুরের ছেলে ২য় শ্রেনীতে পড়–য়া ছাত্র সিয়াম (৮) প্রতিদিনের ন্যায় সোমবার সন্ধ্যায় তার চাচী লোপা আক্তার@রুপার ঘরে প্রাইভেট পড়তে গেলে তার চাচা সোহেল কামার ও চাচী লোপা আক্তার@রুপাকে বিছানায় অসামাজিক কার্যকলাপে দেখতে পায় । এ ঘটনা দেখে ফেলাই শিশু সিয়ামকে হত্যা করেছে বলে এলাকায় এমন কথা চালু রয়েছে এবং গুঞ্জন শোনা যাচ্ছে।সিয়ামের চিৎকারে বোন মীম ঘটনা স্থলে গেলে তাকেও হত্যার উদ্দ্যেশে খুর দিয়ে আঘাত করে গুরুত্বর আহত করে। পারিবারিক বিরোধ নাকি পরকীয়ার প্রত্যক্ষদর্শী ? তার সঠিক তদন্তের দাবী জানিয়েছে এলাকাবাসী ও সচেতন মহল । কথা হলে বাদী নিহতের বাবা মুনছুর জানায়, আমার সন্তান হত্যার বিচার চাই । এ বিষয়ে ইউপি সদস্য নুরুল ইসলাম জানান , পুলিশ দুজনকে গ্রেফতার করেছে। ৩ জন পালিয়ে বেড়াচ্ছে । তাদের গ্রেফতারের জন্য প্রশাসনের নিকট আকুল আবেদন জানাচ্ছি । এদিকে ডোয়াইল ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন রতন মুঠোফোনে জানায় , এ ঘটনায় এখনো যারা গ্রেফতার হয়নি তাদের গ্রেফতারের জন্য পুলিশ চেষ্টা করছে। পাশাপাশি জামালপুর র‌্যাব ও গোয়েন্দা সংস্থা ,ডিবি সহ সকল বাহিনীর সহযোগিতা কামনা করছি আসামীদের গ্রেফতারের জন্য। সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমান জানান, ২জনকে গ্রেফতার ,করা হয়েছে এবং বাকী আসামীদের গ্রেফতারের জন্য থানা পুলিশ কাজ করে যাচ্ছে।

ক্যাপশন- ছবি ১ – সিয়াম হত্যা ঘটনার ৩ পলাতক আসামী

ছবি- আহত মীম ।

ছবি-নিহত সিয়াম।

ছবি- জনগনের করা পোস্টার।

Leave A Reply