রাস্তা তুমি কার ?  দোকানদারের নাকি পথচারীর

0

সেলিম রেজা, স্টাফ রিপোর্টার বগুড়াঃ
বগুড়ার শেরপুর উপজেলার মহাসড়ক সংলগ্ন শেরুয়া বটতলা নামক স্থান হইতে ভবানীপুর যাওয়ার বাইপাস সড়কের ফুটপাত বিভিন্ন খুচরা ও পাইকারী ব্যবসায়ী এবং বিভিন্ন দোকানপাট দ্বারা ভরপুর। এসব ব্যবসায়ীদের দোকানপাট গুলো শেরুয়া বটতলা হইতে ভবানীপুর বাইপাস রাস্তার উপর অবৈধভাবে দখল করে তাদের ইচ্ছে মতো দোকান পাট বসিয়ে ব্যবসা করে যাচ্ছে। এতে রাস্তার উপর চলাচলকৃত যানবাহন ও পথচারীরা ছোট বড় নানা ধরনের দূর্ঘটনার শিকার হচ্ছে। এ দূর্ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনাও ঘটছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়।
সরেজমিনে গিয়ে জানা যায়, শেরুয়া বটতলায় নির্দিষ্ট বাজার বসানোর জায়গা থাকা সত্ত্বেও নাম মাত্র মূল্য না দেওয়ার জন্য কিছু অসাধু ব্যবসায়ীরা তাদের নিজস্ব ক্ষমতার দাপটে রাস্তা দখল করে দীর্ঘদিন যাবৎ ব্যবসা করে আসছে। পথচারী ও যানবাহনের চলাচলের তোয়াক্কা না করে প্রতিনিয়ত নিজেদের পেশি শক্তিতে ব্যবসা চালিয়ে যাচ্ছে।
এ ব্যাপারে সচেতন এলাকাবাসী বাঁধা-নিষেধ করলে অসাধু ব্যবসায়ীরা তাদের উপর চড়াও হয়। এদিকে আবার বটতলা নামক স্থানে বিভিন্ন ছোট-বড় ধান ভাঙ্গার (রাইসমিল) বসানোর কারনে রাত দিন ভারী যানবাহন চলাচল এবং লোড-আনলোড করার কারনে রাস্তার উপর ছোট-বড় খানা-খন্দকের সৃষ্টি হওয়ায় পথচারীদের জীবনের ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হয়। কে যেন কখন প্রাণ হারায়, তা বলা যায় না। এই বাজারটিতে ঘোলাগাড়ি, কাড়াইকান্দর, দড়িমুকন্দ, কদিমুকন্দ, আমচন্দ্রপুর, কৃষ্ণপুর, যমুনাপাড়া, ধর্মকাম, দহপাড়া, পাঁচআনা, সাধুবাড়ি সহ বিভিন্ন অঞ্চল ও দূর-দূরান্ত থেকে লোকজন এসে তাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় বিক্রয় করে।
এ ব্যাপারে ১০ নং শাহ বন্দেগী ইউপি চেয়ারম্যান আল-আমিন এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

Leave A Reply