তারাগঞ্জে পল্লীশ্রীর নারী উদ্যেক্তা ও ব্যবসায়ীদের কর্মশালা অনুষ্ঠিত

0

মোঃ খলিলুর রহমান,তারাগঞ্জ,রংপুর প্রতিনিধিঃ

নারী উদ্যোক্তারা তাদের উৎপাদিত পন্যের কাঁচামাল উৎপাদন ও বাজারজাতকরনে সহজ লভ্যতার লক্ষ্যে রংপুরের তারাগঞ্জে সয়ার ইউপি হলরুমে কর্মশালা অনুষ্ঠিত হয়।
গতকাল রবিবার সকালে পল্লীশ্রীর ক্রিয়েটিং স্পেসেস্ প্রকল্পের আয়োজনে কর্মশালায় কমিউনিটি দলের নারী উদ্যোক্তা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীগন অংশগ্রহন করেন। এতে সভাপতিত্ব করেন কমিউনিটি দলের সদস্য ফারসী বেগম।
প্রধান অতিথি হিসেবে ইউপি চেয়ারম্যান এসএম মহিউদ্দিন আজম কিরণ বলেন, নারী উদ্যোক্তাদের কর্মপরিবেশ তৈরী এবং উদ্যোগ গ্রহনে সমস্যা চিহ্নিত করন ও করনীয় বিষয়ে আলোচনায় তুলে ধরেন।
বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ের সহ শিক্ষক বিলকিস বেগম বলেন, ব্যবসায়ী সহায়কগন নারীরা অর্থনৈতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত হতে পারলে পরিবার সমাজ সর্বপরি দেশের উন্নয়নে অগ্রনী ভুমিকা রাখবে এতে শিশুবিয়ে নারীর প্রতি সহিংসতার হার কমবে।
কমিউনিটি দলের সদস্য ফারসী বেগম বলেন, নারীর যৌন ও প্রজনন স্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে নারী উদ্যোক্তাগন স্বাস্থ্য সম্মত উপায়ে স্যানিটারী প্যাড উৎপাদন ও বাজারজাত করতে উদ্যোগী হয়েছে। নারী উদ্যোক্তাদের উৎপাদিত পন্যের মান সম্পন্ন তৈরী করতে পারলে সকল ধরনের সহায়তা ও পরামর্শ দিতে ব্যবসায়ীগন সকলেই উদ্যোক্তাদের সাথে যোগাযোগ অব্যাহত রাখতে পারবে। এছাড়াও বক্তব্য রাখেন ব্যবসায়ী বাবুল সরকার, মোতাউর রহমান, শফিকুল ইসলাম,রেজাউল ইসলাম, আজিজুল ইসলাম আক্তারুল ইসলাম, পল্লীশ্রী ক্রিয়েটিং স্পেস প্রকল্পের প্রজেক্ট অফিসার সাজেদুল ইসলাম প্রমুখ।

Leave A Reply